নরমাল ডেলিভারি চান? তাহলে জেনে নিন গর্ভাবস্থায় আপনাকে কি করতে হবে!…

নরমাল ডেলিভারি চান- প্রেগন্যান্সি গ্লো-তে এখন চকচক করছে আপনার চোখ, মুখ। মা হওয়ার অনুভূতি সব সময় আনন্দে রাখছে আপনাকে। চিন্তা শুধু একটা বিষয় নিয়েই। নরমাল ডেলিভারি হবে তো? নাকি সেই কাঁটাছেঁড়ার মধ্যে দিয়েই যেতে হবে?

চিন্তা করবেন না। যদি আপনার বড়সড় কোনও জটিলতা না থাকে তবে গর্ভাবস্থায় কিছু জিনিস মেনে চললেই স্বাভাবিক ভাবে সন্তানের জন্ম দিতে পারবেন।

ডায়েট

আপনি প্রেগন্যান্ট জানার পর থেকে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ডায়েট মেনে চলুন। স্বাস্থ্যকর খাবার, টাটকা ফল ও শাক-সবজি প্রচুর পরিমাণে খান। সেই সঙ্গেই জোর দিন আয়রন, ক্যালসিয়াম সমৃদ্ধ খাবারের উপর। নিয়মিত মাল্টিভিটামিন খান। শরীরের পেশি যত শিথিল থাকবে, তত নরমাল ডেলিভারির সম্ভাবনা বাড়বে।

অ্যাকটিভ লাইফস্টাইল

অনেকে প্রেগন্যান্সির গোটা সময়টাই শুয়ে বসে কাটিয়ে দেন। এটা একেবারেই উচিত্ নয়। যদি চিকিত্সক আপনাকে বেড রেস্টে থাকতে না বলেন, এবং অন্য কোনও জটিলতা না থাকে তাহলে সচল থাকুন।

বাড়ির হালকা কাজকর্ম করুন। ডাক্তারের পরামর্শ নিয়ে যোগাসন বা হালকা ব্যয়াম করুন। সকাল, সন্ধে হাঁটতে যান। এতে ওজন কম থাকবে, শরীর সুস্থ থাকবে, নরমাল ডেলিভারির চান্সও বাড়বে।

পানি

শরীরে ফ্লুইড চলাচল ভাল হওয়ার জন্য জল খাওয়া খুব জরুরি। এতে রক্ত চলাচল ভাল হয়। কোষ্ঠকাঠিন্যের সমস্যা হয় না। কাজেই জল বেশি খেলে ডেলিভারিও অনেক সহজ হবে। গর্ভাবস্থায় প্রতি দিন ৮ থেকে ১০ গ্লাস জল খান।

স্ট্রেস

নরমাল ডেলিভারির জন্য শরীর সুস্থ, ঝরঝরে রাখা প্রয়োজন। স্ট্রেস বাড়লেই শরীর খারাপ হবে। নিজেকে সব সময় খুশি রাখুন। প্রয়োজনে মনোবিদের কাছে যান। প্রেগন্যান্সি মাসাজ নিলেও স্ট্রেস কমে।

জন্মের পরিকল্পনা

গর্ভাবস্থার শুরুতেই ডাক্তারের সঙ্গে পরামর্শ করে পরিকল্পনা করে নিন। আপনার সমস্যার কথা খুলে বলুন। ডাক্তারের নির্দেশ, নিয়ম মেনে চলুন। এতে চিন্তা কম হবে। গোটা ব্যাপারটাই অনেক সহজ হয়ে যাবে।

অভিভাবকদের ক্লাস

বাচ্চার জন্মের আগে বাড়ির কাছেপিঠে কোনও পেরেন্টাল ক্লাসে যান। এই সব ক্লাসে কীভাবে সহজে, কম কষ্টে ও কম সময়ে বাচ্চার জন্ম দেওয়া যাবে শেখানো হয়।

যোগব্যায়াম

নরমাল ডেলিভারির জন্য অত্যন্ত উপকারী যোগব্যায়াম। এতে শরীরের পেশি শিথিল থাকবে, ওজন নিয়ন্ত্রণে থাকবে, এমনকী স্ট্রেস কমবে। ডেলিভারির যন্ত্রণা কম করতে তাই নিয়মিত যোগব্যায়াম করুন। তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে
সেক্স ডলের ৬টি তথ্য যা আপনাকে অবাক করবে

সেক্স ডলের ৬টি তথ্য- যৌনতার উত্তেজনা কমাতে সেক্স ডল ব্যবহার দিনে দিনে জনপ্রিয়তা পাচ্ছে দুনিয়া জুড়ে। বহুকাল আগে থেকেই এ নিয়ে সাধারণ মানুষের কৌতূহল কম নয়। এবার এই সেক্স ডল নিয়েই রইল বেশ কিছু অজানা তথ্য।

১) সেক্স ডলের প্রতি এতটাই মোহ যে এক ব্যক্তি বিয়েটাই সেরে ফেললেন এক পুতুলের সঙ্গে। স্ত্রীর মর্যাদাও দিয়েছেন নাকি সেই সেক্স ডলকে। সঙ্গে আরও বেশ কিছু পুতুল রয়েছে স্ত্রীয়ের সখীর ভূমিকায়।

মিচিগানে এমনই এক ব্যক্তির সন্ধান পাওয়া গিয়েছে, যিনি নিজের এই অদ্বুত পরিবারকে নিয়ে বেশ সুখেই সংসার করছেন। এখানেই শেষ নয়, তাদের প্রত্যেকের আবার ট্যুইটারে অ্যাকাউন্টও রয়েছে।

২) জাপানে এই সেক্স ডলদেরই বলা হয়ে থাকে ডাচ ওয়াইভ। কারণ, দীর্ঘদিন সমুদ্রযাত্রা করার সময় নিজেদের প্রয়োজনের জন্যই ডাচরা এমন এক অভিনব উপায়ের সাহায্য নেয়। সৃষ্টি করে ফেলে সেক্স ডল বা ট্রাভেল লেডি। এবং এই সৃষ্টিকে তাদের হাত ধরে জাপানে ছড়িয়ে পড়ে।

৩) জানা যায় বার্বির সৃষ্টিতে অনুপ্রেরণার কাজ করেছে এই সেক্স ডল। এক মোহময়ী জার্মান অভিনেত্রীর আদলে একসময় তৈরি হয় এক পুতুল, শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য। যার যৌনাঙ্গ না থাকলেও, যৌন সুড়সুড়ি দেওয়ার ক্ষমতা ছিল ভরপুর। শোনা যায়, তারই ছোঁয়া রয়েছে আধুনিক বার্বির মধ্যে।

৪) এইসব পুতুলের ওজন সম্পর্কে কোনো ধারণা আছে আপনাদের? জানা যায়, ৭৫ পাউন্ড থেকে ১১৫ পাউন্ড পর্যন্ত ওজন হয় সিন্থেটিক সেক্স ডলের।

৫) মেয়ে সেক্স ডল যতটা জনপ্রিয় এবং সহজলভ্য, ছেলে সেক্স ডল কিন্তু ততটাই দুর্লভ। তবে কিছু কিছু কোম্পানী ছেলে পুতুল গুলিকে আরও কিভাবে জনগণের মধ্যে পৌঁছে দেওয়া যায়, সেই বিষয়ে উঠে পড়ে লেগেছে।

৬) কিছু মানুষ তো বাস্তবে রক্তমাংসের মেয়েদের বায়নাক্কা এড়াতে এই সব সেক্স ডলকেই নিজের জীবনসঙ্গিনী হিসেবে বেছে নিয়েছে। তাদের বক্তব্য, এই পুতুলরা কখনও মিথ্যে বলে না, বিশ্বাঘাতকতা করে না, বাধ্য মেয়ের মতো সব কথা শোনে, এবং সর্বোপরি তাদের জন্য মাত্র ‘ওয়ান টাইম ইনভেস্টমেন্ট’।

About newsroom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কিভাবে মেয়েদের দুধ চুষলে মেয়েরা বেশি আনন্দ পায়? দেখুন ভিডিওটি।

অনেক ছেলেই জানেন না সঠিক নিয়মে মেয়েদের দুধ কিভাবে চোষা এবং টেপা যায়। অথচ শুধুমাত্র ...

নারীদের মিলন ইচ্ছা কত বছর পর্যন্ত স্থায়ী হয়? জেনে নিন কিছু অবাক করা তথ্য!

নারীদের মিলন ইচ্ছা কত বছর- নারী পুরুষের যৌন উত্তেজনার ধারা পৃথিবীব্যাপী একই রকম। অর্থাৎ পৃথিবীর ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow