শারীরিক সম্পর্ক করতে মন না চাইলে যেভাবে সঙ্গীকে নিয়ন্ত্রণ করবেন

মানুষের মনের অবস্থা সবসময় এক রকম থাকে না। কর্মব্যস্ত জীবন এবং দৈনন্দিন জীবনে নানা সমস্যার কারণেই তা পরিবর্তিত হয়। মনের এই অবস্থা অনেক সময় দাম্পত্য জীবনে প্রভাব ফেলে। সংসার জীবনে স্বামী-স্ত্রীর মধ্যে ভালো বোঝাপড়া এবং বিশ্বাস থাকবে এটাই স্বাভাবিক। এখানে তারা একে-অপরের উপর অনেক আশা করেন। দুজনের কেউই চান না সঙ্গী কোনো অবস্থাতেই কষ্ট পাক। এ কারণে দম্পতিদের অনেকেই আছেন যারা অনিচ্ছা সত্ত্বেও শারীরিক সম্পর্কে না করতে পারেন না। তারা ভাবেন, এতে তাদের দাম্পত্য জীবনে নেতিবাচক প্রভাব পড়বে।

তবে আপনি চাইলেই কিন্তু সঙ্গীকে আঘাত না দিয়ে শারীরিক সম্পর্কে না বলতেই পারেন। সঙ্গীকে হতাশ না করেই ‘না’ বলার কিছু উপায় জানিয়ে দিয়েছে লাইফস্টাইলবিষয়ক ওয়েবসাইট ফেমিনা ডট কম-

বিকল্প চিন্তা

শারীরিক সম্পর্কে মত না থাকলে বিকল্প চিন্তা করে রাখুন। কিছু সময়ের জন্য সঙ্গীর জন্য ভিন্ন ধরনের কিছু পরিকল্পনা করলে দেখবেন তার মেজাজ অনেক ভালো থাকবে। এ জন্য চাইলে তাকে চুমু খেতে পারেন কিংবা তাকে জড়িয়েও ধরতে পারেন।

আগাম পরিকল্পনা

কাজের চাপ না থাকলে সঙ্গীকে নিয়ে বাইরে কোথাও ঘুরে আসুন। শারীরিক সম্পর্কে না গিয়ে সঙ্গীর মেজাজ চাঙা রাখতে এমন আগাম পরিকল্পনাও ভালো উপায় হতে পারে। তাকে সবসময় খুশি রাখার চেষ্টা করুন। তার যেনো এটা কখনোই মনে না হয়, তার সঙ্গে শারীরিক সম্পর্কে আপনি আগ্রহ হারিয়ে ফেলেছেন।

কারণ দর্শান

শারীরিক সম্পর্কে না বলার কারণ অবশ্যই আছে। সেই কারণগুলো তার কাছে সুন্দরভাবে তুলে ধরুন। তখন সে আর এটা ভাববে না, আপনি ইচ্ছাকৃতভাবে তাকে এড়িয়ে যাচ্ছেন। সঙ্গীকে ভালোভাবে বুঝালে সে বিষয়টা অবশ্যই বুঝবে। তাহলে এ নিয়ে পরে সে আপনাকে আর জেরা করবে না।

সমস্যা জানান

এমনটা হতেই পারে, আগেই আপনি এবং আপনার সঙ্গী শারীরিক সম্পর্কের জন্য নিজেদের পছন্দমতো একটি সময় ঠিক করে রেখেছেন। কিন্তু নির্দিষ্ট দিনে এসে সঙ্গীকে দেওয়া কথা আপনি রাখতে পারলেন না। এমনটি হলে তাকে আপনার সমস্যার কথা খুলে বলুন। তাহলে সে আর মানসিক আঘাত পাবে না।

মিষ্টি করে ‘না’ বলুন

মানসিক চাপে আছেন কিংবা কোনো বিষয় নিয়ে অস্বস্তিতে আছেন- এমনটি হলে শারীরিক সম্পর্কে যেতে একেবারেই মন চায় না। কিন্তু সঙ্গী কাছে আসার চেষ্টা করছে। এই পরিস্থিতিতে কী করবেন? বিশেষজ্ঞরা বলেছেন, এই সময়ে সঙ্গীর সঙ্গে কঠোরভাবে কখনোই কথা বলবেন না। আবার তাকে হতাশও করবেন না। এমনটা করলে সে মানসিকভাবে অনেক আঘাত পায় যার প্রভাব পরে সম্পর্কে পড়তে পারে। বরং শান্তভাবে একটু মিষ্টি করে তাকে বলুন, শারীরিক সম্পর্কে আপনি এখন ইচ্ছুক না।

About newsroom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কিভাবে মেয়েদের দুধ চুষলে মেয়েরা বেশি আনন্দ পায়? দেখুন ভিডিওটি।

অনেক ছেলেই জানেন না সঠিক নিয়মে মেয়েদের দুধ কিভাবে চোষা এবং টেপা যায়। অথচ শুধুমাত্র ...

নারীদের মিলন ইচ্ছা কত বছর পর্যন্ত স্থায়ী হয়? জেনে নিন কিছু অবাক করা তথ্য!

নারীদের মিলন ইচ্ছা কত বছর- নারী পুরুষের যৌন উত্তেজনার ধারা পৃথিবীব্যাপী একই রকম। অর্থাৎ পৃথিবীর ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow