এক নজরে দেখে নিন আইপিএল ২০১৮ তে কে কি পুরষ্কার পেলো

২ বছর পর অাইপিএলে ফিরে এসে অাবারো জাদু দেখালেন ধোনি। চেন্নাইকে অাবারো শিরোপা দিলেন তিনি। শেন ওয়াটসের সেঞ্চুরিতে ৮ উইকেটে অাইপিএলের তৃতীয় শিরোপা জিতলো চেন্নাই।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল ম্যাচে আজ চেন্নাই সুপার কিংসের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করেছে সাকিব আল হাসানের দল হায়দ্রাবাদ। চ্যাম্পিয়ন হতে হলে চেন্নাইকে করতে হবে ১৭৯ রান। ৮ উইকেট বাকী থাকতেই জয় তুলে নেয় চেন্নাই।

আইপিএল ২০১৮ এর যত পুরষ্কারঃ
ম্যাচ সেরাঃ ম্যাচ সেরা হয়েছেন ওয়াটসন।
এমার্জিং প্লেয়ারঃ রিসাব পান্ট
ক্যাচ অফ দ্যা সিজনঃ ট্রেন্ট বোল্ড
স্টাইকার অফ দ্যা সিজনঃ সুনিল নারাইন
স্টাইলিশ প্লেয়ারঃ রিসাব পান্ট
পার্পল ক্যাপঃ এন্ডু টাই
চেন্নাই সুপার কিংসঃ ২০ কোটি রুপীর প্রাইজ মানি
সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১২.৫০ কোটি রুপীর প্রাইজ মানি

১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় চেন্নাই। ডু প্লুসিসকে ক্যাচ অাউট করে সন্দিপ শার্মা। কিন্তু এরপরেই ব্যাটিং তান্ডব চালায় ওয়াটসন। ৫৭ বলে ১১৭ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন তিনি।

রবিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে সানরাইজার্স হায়দ্রাবাদের পক্ষে ৩৬ বল খেলে ৪৭ রান করেন কেন উইলিয়ামসন। ২৬ রান করেন শিখর ধাওয়ান। ১৫ বল খেলে ২৩ রান করেন সাকিব আল হাসান। ২৫ বল খেলে ৪৫ রান করে অপরাজিত থাকেন ইউসুফ পাঠান।
এবারের আইপিএলে সাকিবের পারর্ফম্যান্স!

আইপিএলের এবারের আসরে সানরাইজার্সকে হায়দ্রাবাদকে হারিয়ে শিরোপা জয় করল চেন্নাই সুপার কিংস। আট উইকেটের বিনিময়ে হার মেনে নিতে হলো সাকিদের।এবারের আইপিএলে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান খেলেছেন সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সি গায়ে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ককে টি-টোয়েন্টি ফরম্যাটে কিনতে হায়দ্রাবাদকে গুনতে হয়েছে দুই রুপি।

এবারে আসরেই অলরাউন্ডার সাকিবকে হায়দ্রাবদের হয়ে ১৭ ম্যাচেই খেলতে দেখা গেছে। আর ব্যাট হাতে তিনি ২৩৯ রান সংগ্রহ করেছে আর বল হাতে ১৪টি উইকেট নিয়ছেন। আইপিএলের তিন আসরে খেলা সাকিব এাবারের আসরেই বেশি ম্যাচ খেলেছেন।

এবারের আসরে সাকিব আল হাসানের এক ইনিংসে সর্বোচ্চ রান ছিল ৩৫। ব্যাটিং গড় ২১.৭২। স্ট্রাইক রেট ২১.৩১। তিনি মোট চার মেরেছেন ২৬টি। আর ছক্কা হাঁকিয়েছেন পাঁচটি। বোলিংয়ে সাকিবের বেস্ট বোলিং ফিগার ২/১৮। বোলিং গড় ৩২.৫৭। ইকোনোমি রেট ৮.০০।

সাকিব আল হাসান এবার তৃতীয়বারের মতো আইপিএলের ফাইনালে খেললেন। এর আগে তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুইবার ফাইনাল খেলেছেন। এই দুইবারই চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। আইপিএলে এবার কলকাতা নাইট রাইডার্স সাকিব আল হাসানকে ছেড়ে দেয়ার পর নিলামে এই টাইগার অলরাউন্ডারকে দলে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ।

বিশ্ব সেরা সাকিব আল হাসান দেশের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ২০১৬ সালের নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন হয় ঢাকা ডায়নামাইটস।
এছাড়াও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (বিপিএল) ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিল জ্যামাইকা তালাওয়াশ এ দলেরও সদস্য ছিল সাকিব।

About newsroom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুযোগ পাবেন কি মোস্তাফিজ ?

আইপিএলের শুরুতে মুম্বাইয়ের একাদশে নিয়মিত ছিলেন মোস্তাফিজ। দল হেরেছে। একাদশ থেকে বাদ পড়ার পরপরই দল ...

নেইমার সতীর্থদের কাছে রিয়ালে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন

ফরাসি সংবাদমাধ্যম ‘লিবারেশন’ জানিয়েছে, খেলোয়াড়টির বাবা নেইমার সিনিয়র তাঁর ছেলেকে ট্রান্সফার বাজারে ফেরানোর চেষ্টা করছেন। ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow