ফেসবুকে তরুণীর বিয়ের বিজ্ঞাপন দেখে জাকারবার্গের নতুন উদ্যোগ

মাত্র দুই সপ্তাহ আগে কেরালার তরুণী জ্যোতি কে জি এই অদ্ভুত কাণ্ড ঘটিয়েছিলেন। ফেসবুক অ্যাকাউন্টে। নিজেই নিজের বিয়ের বিজ্ঞাপন ছাপিয়েছিলেন ২৮ বছরের এই তরুণী।

মালয়লি ভাষায় লেখা সম্পূর্ণ বিজ্ঞাপনে জ্যোতি যা লিখেছিলেন, ‘আমি অবিবাহিত, আমার বন্ধুবান্ধব যদি কাউকে চেনেন, তাহলে অবশ্যই আমাকে জানাবেন। আমার কোনও দাবি নেই। জাত ও কুণ্ডলী বিচারে কোনও আগ্রহ নেই। আমি মা-বাবা গত হয়েছেন (মারা গেছেন)। ফ্যাশন ডিজাইনিং নিয়ে স্নাতক পাস করেছি। আমার বয়স ২৮ বছর। আমার ভাই মুম্বাইয়ে কর্মরত ও ছোট বোন পড়াশোনা করছে। আমার ঠিকানা…।’

স্বাভাবিকভাবেই বিয়ের অসংখ্য প্রস্তাব পান জ্যোতি। অনেকে তাকে শুভেচ্ছাও জানান। ২৬ এপ্রিল পোস্ট করা জ্যোতির সেই বিয়ের বিজ্ঞাপনটি ইতিমধ্যে ১১ হাজার লাইক পেয়েছে। শেয়ার হয়েছে ৬ হাজারেরও বেশি।

#FacebookMatrimony #FBMatrimony দিয়ে নিজের বিয়ের বিজ্ঞাপনটি পোস্ট করার পাশাপাশি, ফেসবুকের স্রষ্টা মার্ক জাকারবার্গকেও একটি বার্তা পাঠান জ্যোতি।

ইংরেজিতে লেখা সেই বার্তায় তিনি জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যানকে অনুরোধ করেন ফেসবুকে ‘ম্যাট্রিমোনিয়াল সার্ভিস’ শুরু করার। জ্যোতি মনে করেন, এমনটা হলে তার মতো অনেকেই খুব উপকৃত হবেন।

প্রসঙ্গত, গত ১ মে এক সম্মেলনে মার্ক জাকারবার্গ ঘোষণা করেন এক ডেটিং অ্যাপের কথা, যা খুব শিগগিরই লঞ্চ হবে ফেসবুকে। জাকারবার্গের কথায়, এই অ্যাপের লক্ষ্য হবে ‘রিয়্যাল লং-টার্ম’ সম্পর্ক গড়ে তোলা।

প্রচলিত ডেটিং অ্যাপ ‘টিন্ডার’-এর মতো বেশকিছু ফিচার থাকবে ফেসবুকের এই নতুন ডেটিং অ্যাপে।

প্রসঙ্গত, ২০১৭ সালে এমনই এক বিয়ের বিজ্ঞাপন ফেসবুকে পোস্ট করেছিলেন কেরলেরই রঞ্জিশ মঞ্জরী। এবং চলতি বছরের এপ্রিল মাসেই তার বিয়ে হয়েছে।

About newsroom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মহাকাশে যাত্রা যেভাবে

বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণের মধ্য দিয়ে বাংলাদেশ বিশ্বের ৫৭তম দেশ হিসেবে নিজস্ব স্যাটেলাইটের মালিক হলো। ফ্যালকন-৯ রকেটের ...

এবার সৌদি সরকার প্রবাসী ট্যাক্সি চালকদের উপর চাপিয়ে দিল নিয়ম-নীতির বিশাল বোঝা

সৌদিকরণের ফলে প্রবাসীদের তাড়াতে নানা পন্থা অবলম্বন করেছে সৌদি সরকার। ফলে বিভিন্ন খাত থেকে বিতাড়িত ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow