অস্ট্রেলিয়ার বিকল্প প্রস্তাব পায়নি বিসিবি

আইসিসিকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া। চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে অজিদের ঘরের মাঠে দুই টেস্ট ও তিন ওয়ানডের এ সিরিজ হওয়ার কথা ছিল।

এর পরিবর্তে ২০১৯ সালে টাইগারদের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় অস্ট্রেলিয়া। সেটি তিন জাতি সিরিজও হতে পারে। ইতিমধ্যে এ নিয়ে বিসিবিকে প্রস্তাব দিয়েছে সিএ।

অস্ট্রেলিয়ান গণমাধ্যমের দাবি, বাংলাদেশকে একেবারে বঞ্চিত করতে চাচ্ছে না অস্ট্রেলিয়া। তাই ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে তারা। সেটি খেললে অস্ট্রেলীয় কন্ডিশনের সঙ্গে খাপখাওয়াতে পারবেন সফরকারীরা। আপাতত এ নিয়েই এখন দুই বোর্ডের মধ্যে কথা চালাচালি হচ্ছে।

তবে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের কণ্ঠে ভিন্ন সুর, আমরা এখনও ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকে এমন কোনো প্রস্তাব পায়নি। আনুষ্ঠানিকভাবে আমাদের কিছুই জানানো হয়নি। বিশ্বকাপের আগে না পরে বা অন্য কোনো সময় সিরিজটি হবে- তা নিয়ে কোনো কথা হয়নি।

বাংলাদেশেরে সঙ্গে ওয়ানডে ও টেস্ট সিরিজ বাতিলের নেপথ্যে সিএর যুক্তি- আর্থিকভাবে লাভ না হওয়ার শঙ্কা। তবে এমন আচরণে পেশাদারিত্ব নষ্ট হয়েছে বলে মনে করছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

সুজন বলেন, আন্তর্জাতিক প্রতিশ্রুতি রক্ষার্থে ক্ষতি হলেও আমরা সিরিজ আয়োজন করেছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড যদি এটা করতে পারে, তা হলে বড় বোর্ডগুলো নয় কেন? প্রশ্ন ছুড়ে দেন তিনি।

তবে দুই বোর্ডের মধ্যকার এমন টানাপড়েনে দেশ দুটির মাঝে কোনো নেতিবাচক প্রভাব পড়বে না বলেই আশাবাদ তার।

কখন, কোন দল, কার সঙ্গে কোথায় আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হবে, তা আগে থেকেই নির্ধারিত থাকে। সাধারণত ক্রিকেটের অভিভাবক সংস্থার সভায় এ সিদ্ধান্ত হয়। একে ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) বা ভবিষ্যৎ সফর পরিকল্পনা বলে। এর বাইরে দ্বিপক্ষীয় সম্মতিতেও সিরিজ আয়োজন করতে পারে বোর্ডগুলো।

About newsroom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নেইমার সতীর্থদের কাছে রিয়ালে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন

ফরাসি সংবাদমাধ্যম ‘লিবারেশন’ জানিয়েছে, খেলোয়াড়টির বাবা নেইমার সিনিয়র তাঁর ছেলেকে ট্রান্সফার বাজারে ফেরানোর চেষ্টা করছেন। ...

অস্ট্রেলিয়ার বিকল্প প্রস্তাব পায়নি বিসিবি

আইসিসিকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া। চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow